পাউন্ডের মনিটারী পলিসি ও কার্নী স্পীচ ব্রেকিংঃ

0
374

পাউন্ডের মনিটারী পলিসি ও কার্নী স্পীচ ব্রেকিংঃ

Dominic Raab এর কমেন্টে ২১শে নভেম্বর ব্রেক্সিড ডিল হওয়ার কথা বলার পর পাউন্ড ঘুরে দাড়িয়েছে। আজকে সন্ধ্যায় পাউন্ডের ইনফ্ল্যাশন রিপোর্ট, গভর্নর কার্নে স্পীচ হবে। মনিটারী পলিচি ব্রেক্সিট সমজোতার আগে কোন ধরনের চেঞ্জ আসবে বলে আমি মনে করি না। যেটা গুরুত্বপূর্ন সেটা হল কার্নী স্পীচ। সে যদি স্পীচে ব্রেক্সিট রিক্স সম্পর্কে কোন নৈতিবাচক কমেন্ট করে তাহলে জিবিপি/ডলার যা উঠছে তার বেশি ডাউন হবে। অন্যদিকে সে যদি ডমিনিক রাব’এর মত একি কমেন্ট করে তাহলে প্রাইচ বরাবরের মত নিঃসন্দেহে আরো বৃদ্ধি পাবে।

টেকনিক্যালী জিবিপি/ডলার ট্রেন্ডলাইন ব্রেক করেছে চার ঘন্টার চার্টে।এছাড়া ফিবো ৩৮.০২% এবং ক্রিটিক্যাল জোন হচ্ছে ১.২৯০৫-২৯২৫। এই লেভেলের উপরে বা নিচে ডেইলি ক্লোজিং দেখে কালকে ট্রেডে এন্টার করাই শ্রেয়। এছাড়া আয়ারল্যান্ড বর্ডার এন্ড ব্রেক্সিট ইস্যুর কারণে এই পেয়ারের উত্থান/পতন নির্ভর করছে ফান্ডামেন্টালের উপর। আগামী ২১শে নভেম্বরের আগে সব টেকনিক্যাল জোন যেমন ভেঙ্গে দিতে পারে তেমনি ঘুমের মধ্যেও ১০০-২০০ পিপ্স আপ/ডাউন হয়ে গেলেও অবাক হওয়ার কিছু নেই।

সুতরাং আগেও বলেছি এই পেয়ারে স্টপলস ছাড়া কোন ট্রেড দিবেন না। পুরো একাউন্ট ই ঘুমের মধ্যে জিরো হয়ে যেতে পারে নিমিষেয়। অন্যদিকে প্রফিট দ্বিগুন হয়ে যেতেও পারে।

LEAVE A REPLY